তথ্য কমিশনের নতুন সাইটে আপডেট দেখুন

Archive তথ্য না পাওয়াসংক্রান্ত ১৩টির মধ্যে ৯টি অভিযোগের নিষ্পত্তি ঢাকা, ০৬ জুনঃ
Home Archive তথ্য না পাওয়াসংক্রান্ত ১৩টির মধ্যে ৯টি অভিযোগের নিষ্পত্তি ঢাকা, ০৬ জুনঃ
তথ্য না পাওয়াসংক্রান্ত ১৩টির মধ্যে ৯টি অভিযোগের নিষ্পত্তি ঢাকা, ০৬ জুনঃ

 

 

তথ্য অধকিার আইন-২০০৯

তথ্য না পাওয়াসংক্রান্ত ১৩টির মধ্যে ৯টি অভিযোগের নিষ্পত্তি

 

তথ্য অধিকার আইন-২০০৯ আওতায় গতকাল (০৫জুন) তথ্য কমিশনে ১৩টি অভিযোগের শুনানী অনুষ্ঠিত হয়। শুনানীশেষে ৯টি অভিযোগের তাৎক্ষণিক নিষ্পত্তি করা হয় এবং বাকী ৪টরি শুনানীর নতুন তারিখ নির্ধারিত হয়।

শুনানীতে অংশ নেন প্রধান তথ্য কমিশনার সাবেক রাষ্ট্রদূত মোহাম্মদ ফারুক এবং তথ্য কমিশনারদ্বয় যথাক্রমে সাবেক সচিব এম এ তাহের ও অধ্যাপক ডঃ সাদেকা হালিম।

নিষ্পত্তিকৃত অভিযোগগুলো হচ্ছ(১)আব্দুল হক বনাম কিশোরগঞ্জ জেলা প্রাথমকি শিক্ষা অফিসার (২) পটুয়াখালীর মোঃ শহিদুজ্জামান বনাম সিনিয়র জেল সুপার, যশোর কেন্দ্রীয় কারাগার (৩) সিরাজগঞ্জের ফেরদৌস হাসান বনাম সহকারী মনিটরিং অফিসার, নাটোর জেলা প্রাথমকি শিক্ষা অফিস (৪) জামালপুরের শহীদুর রহমান বনাম উপসচিব (প্রশাসন) মাধ্যমকি ও উচ্চ মাধ্যমকি শিক্ষার্বোড, ঢাকা (৫) অর্নিকা ঢালী বনাম সহকারী কমিশনার (ভূমি) ডুমুরিয়া, খুলনা (৬) মোস্তাইন গাজী বনাম সহকারী কমিশনার (ভূমি) ডুমুরয়িা, খুলনা, (৭) তিলক মণ্ডল বনাম সহকারী কমিশনার (ভূমি) ডুমুরিয়া, খুলনা (৮) আব্দুর রাজ্জাক বনাম বনাম সহকারী কমশিনার (ভূমি) সিরাজগঞ্জ ও (৯) বগুড়ার রওশন আলী বনাম দায়িত্বপ্রাপ্ত র্কমর্কতা, র্দুনীতি দমন কমশিন, ঢাকা।

অভিযোগসমূহের মধ্যে উল্লখেযোগ্য হচ্ছ-কিশোরগঞ্জ জেলা প্রাথমকি শক্ষিা অফিসারের নিকট একজন শিক্ষকের তথ্য, যশোর কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষের নিকট অভিযোগকারীর বদলীসংক্রান্ত তথ্য, নাটোর জেলা প্রাথমকি শিক্ষা অফিস থেকে শিক্ষা ও শিক্ষার্থীবিষয়ক তথ্য, ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার্বোড থেকে একটি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিসংক্রান্ত তথ্য, খুলনা ডুমুরিয়ার ভূমি অফসি থেকে উপজেলা কৃষি খাসজমি ব্যবস্থাপনা ও বন্দোবস্ত কমিটির নির্বাচন, খাসজমি ও জলাশয়ের পরিমান এবং খাসজমির প্রাপক তালকিাসংক্রান্ত তথ্য থেকে বঞ্চিট হওয়া ইত্যাদি।

 

 

Who's Online

We have 58 guests online