তথ্য কমিশনের নতুন সাইটে আপডেট দেখুন
হোম আর্কাইভ পত্রিকার সাব এডিটরদের প্রশিক্ষণ
পত্রিকার সাব এডিটরদের প্রশিক্ষণ

 

এরই অংশ হিসেবে আজ তথ্য কমিশনের মিলনায়তনে সাব এডিটর কাউন্সিল এর ৩৪ সাব এডিটরের আনুষ্ঠানিক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

প্রধান তথ্য কমিশনার তথ্য অধিকার আইনের প্রচার-প্রসার এবং বাস্তবায়ন ত্বরান্বিত করতে বিভিন্ন বিভাগীয় পাতার আদলে দৈনিক পত্রিকাসমুহে একটি করে তথ্য অধিকার আইনসংক্রান্ত বিশেষ পৃষ্ঠা বরাদ্দের ওপর বিশেষভাবে জোর দেন।

দুই পর্বের প্রশিক্ষণের প্রথমপর্বে তথ্য অধিকার আইন-২০০৯ এর ধারাসমুহের বিস্তারিত ব্যাখ্যা ছাড়াও এ আইনের বাস্তবায়নের অগ্রগতি এবং বিভিন্ন প্রতিবন্ধকতার ব্যাপারে আলোচনা করা হয়। আলোচকগণ সাব এডিটরদের আইনটি ভালোভাবে রপ্ত করে তাদের নিজ নিজ কর্মক্ষেত্রে লেখনীর মাধ্যমে সক্রিয় ভূমিকা পালনের আহবান জানান।

দ্বিতীয় পর্বে উন্মুক্ত আলোচনা, প্রশ্নোত্তর অনুষ্ঠানে সাব এডিটরগণ সক্রিয়ভাবে আলোচনা ও বিভিন্ন প্রশ্নোত্তরে সক্রিয়ভাবে অংশ নেন এবং কমিশনকে গুরুত্বপূর্ণ পরামর্শ দেন।

প্রশিক্ষণ অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান তথ্য কমিশনার মোহাম্মদ ফারুক। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন তথ্য কমিশনার মোহাম্মদ আবু তাহের, কমিশনের সচিব মোঃ ফরহাদ হোসেন, পরিচালক প্রশাসন আব্দুল করিম, পরিচালক প্রশিক্ষণ সাইফুল্লাহিল আজম, সাব এডিটরস কাউন্সিলের সাধারণ সম্পাদক শাহ জাহান মিয়া ও প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক মাসুদ রুমী প্রমুখ।

উল্লেখ্য যে, B‡Zvg‡a mgMÖ ‡`k †_‡K miKvix ch©v‡q 11,662 Rb Ges †emiKvix ch©v‡q 3,657 Rb †gvU 15,319 Rb `vwqZ¡cÖvß Kg©KZv©i bvg cvIqv wM‡q‡Q| `vwqZ¡cÖvß Kg©KZv©M‡Yi Z_¨m¤^wjZ B‡jKUªwbK WvUv‡eR ˆZixi Kvh©µg Ae¨vnZ Av‡Q|

 

 

এই মুহূর্তে ভিজিটর

আমাদের সাথে আছে 67 অতিথি অনলাইন