তথ্য কমিশনের নতুন সাইটে আপডেট দেখুন

Archive ৭টি অভিযোগের ৪টি নিষ্পত্তি, ৩টির সময়প্রার্থনা
Home Archive ৭টি অভিযোগের ৪টি নিষ্পত্তি, ৩টির সময়প্রার্থনা
৭টি অভিযোগের ৪টি নিষ্পত্তি, ৩টির সময়প্রার্থনা

৭টি অভিযোগের ৪টি নিষ্পত্তি, ৩টির সময়প্রার্থনা

ঢাকা, ০৩ মার্চ, ২০১৪: সোমবার তথ্য অধিকার আইন-২০০৯ এর আওতায় তথ্য কমিশন ট্রাইব্যুনালে তথ্যবঞ্চিত ৭জন অভিযোগকারীর অভিযোগের শুনানীশেষে তাদের তথ্যপ্রাপ্তি নিশ্চিত করার মাধ্যমে ৪টি অভিযোগের তাৎক্ষনিক নিষ্পত্তি করা হয়। ট্রাইব্যুনাল সময়প্রার্থনা মঞ্জুর করে বাকী ৩টি অভিযোগের শুনানীর পরবর্তী তারিখ নির্ধারণ করে। অভিযোগকারী ও বিবাদীর উপস্থিতিতে শুনানীগ্রহণ করেন যথাক্রমে প্রধান তথ্য কমিশনার মোহাম্মদ ফারুক এবং তথ্য কমিশনার অধ্যাপক ডঃ সাদেকা হালিম।

নিষ্পত্তিকৃত অভিযোগের মধ্যে লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার মুনিরাবাদ সুফিয়া একরামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ ও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কর্তৃক একই উপজেলার অভিযোগকারী আবু মুছাকে তথ্যপ্রদানে অস্বীকৃতি এবং হয়রানীর অপরাধে তথ্য কমিশন সংশিস্নষ্ট অধ্যক্ষকে অভিযোগকারীকে পথখরচাবাবদ ১২৫০টাকা প্রদানসহ তাৎক্ষণিকভাবে তথ্যপ্রদানের নির্দেশ দেয়। অপরদিকে, রাজশাহী ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ম্যানেজার ও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কর্তৃক অভিযোগকারী ফাহমিদা মাহবুব, কিশোরগঞ্জ জেলা রেজিস্ট্রার কর্তৃক কিশোরগঞ্জের মাওলানা ক্বারি ইলিয়াস এবং সিরাজগঞ্জ জেলা প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কর্তৃক একই জেলার আশরাফুল ইসলাম জয়কে প্রার্থিত তথ্যপ্রদানের নির্দেশ দিয়ে অভিযোগগুলোর নিষ্পত্তি করা হয়।

উলেস্নখ্য, কমিশন ২০১১ সালে আধাবিচারিক কার্যক্রম শুরুর পর ২০১৩ সাল পর্যমত্ম সর্বমোট ৫১৩টি অভিযোগের মধ্যে ৫০৭টি নিষ্পত্তি করে এবং ২০১৪ সালে এ পর্যমত্ম ২৪টি অভিয়োগের মধ্যে ২১টির নিষ্পত্তি করলো।

 

Who's Online

We have 87 guests online