তথ্য কমিশনের নতুন সাইটে আপডেট দেখুন
হোম আর্কাইভ বিশ্বব্যাংক, তথ্য কমিশন ও মন্ত্রিপরিষদ বিভাগ আয়োজিত RTI কর্মশালা
বিশ্বব্যাংক, তথ্য কমিশন ও মন্ত্রিপরিষদ বিভাগ আয়োজিত RTI কর্মশালা

ঢাকা, ১২ ফেব্রুয়ারি, ২০১৪:

তথ্য অধিকার আইনসংক্রান্ত ৫সদস্যবিশিষ্ট সুপারিশ কমিটি

বিশ্বব্যাংক, তথ্য কমিশন ও মন্ত্রিপরিষদ বিভাগ আয়োজিত এক কর্মশালায় তথ্য অধিকার আইনের বাস্তবায়ন ত্বরান্বিত করতে আজ বুধবার একটি ৫সদস্যবিশিষ্ট সুপারিশ-কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। গঠিত কমিটি আলোচ্যবিষয়ের ওপর ভিত্তি করে তাদের সুপারিশমালা প্রণয়ন করে উপযুক্ত কর্তৃপক্ষের নিকট পেশ করবে বলে কর্মশালায় সিদ্ধান্ত গৃহীত হয়।

কর্মশালায় ‘’তথ্য অধিকার আইন বাস্তবায়নের কর্মপরিকল্পনা’’ বিষয়ে বক্তাগণ তাদের মতামত ও সুপারিশ উপস্থাপন করেন এবং এ আইন বাস্তবায়নে সম্ভাবনাময় দিক ছাড়াও বিভিন্ন সমস্যা চিহ্নিত করেন।

প্রধান তথ্য কমিশনার মোহাম্মদ ফারুকের সভাপতিত্বে হোটেল রূপসী বাংলায় অনুষ্ঠিত দিনব্যাপী কর্মশালায় বিশ্বব্যাংকের টাস্ক টিমলিডার ট্রেসি ম্যারি লেন (Tracey Marie Lane), পাবলিক সেক্টর স্পেশালিস্ট বিক্রম কে, চাঁদ (Vikram K. Chand), ডিএফআইডি’র টিম লিডার রিচার্ড বাটার ওয়ার্থ ও বিশ্ব ব্যাংকের কনসাল্টেন্ট ব্যারিস্টার মঞ্জুর হাসান অংশগ্রহণ করেন। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদ সচিব এম মোশাররফ হোসেন ভুঁইয়া

এছাড়াও দুর্যোগব্যবস্থাপনা ও ত্রাণ সচিব মেসবাহ উল আলম, প্রাথমিক ও গণশিক্ষা সচিব কাজী আখতার হোসেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব মোঃ নজরুল ইসলাম খান, কৃষিসচিব ডঃ এস এম নাজমুল ইসলাম, এলজিআরডি সচিব মোঃ মঞ্জুর হোসেন, মহা হিসাবরক্ষক ও নিয়ন্ত্রক মাসুদ আহমেদ, তথ্য কমিশনার সাবেক সচিব মোহাম্মদ আবু তাহের ও অধ্যাপক ডঃ সাদেকা হালিম এবং কমিশনের সচিব মোঃ ফরহাদ হোসেন, টিআইবি’র নির্বাহী পরিচালক ডঃ ইফতেখারুজ্জামান, মানুষের জন্য ফাউণ্ডেশনের নির্বাহী পরিচালক শাহীন আনামসহ বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের উচ্চপদস্থ কর্মকর্তাগণ আলোচনায় অংশ নেন।

 

 

এই মুহূর্তে ভিজিটর

আমাদের সাথে আছে 58 অতিথি অনলাইন