তথ্য কমিশনের নতুন সাইটে আপডেট দেখুন

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা

আর্কাইভ শিল্পমন্ত্রণালয়ের তথ্য অবমুক্তকরণ নীতিমালা প্রণয়নসভা অনুষ্ঠিত
হোম আর্কাইভ শিল্পমন্ত্রণালয়ের তথ্য অবমুক্তকরণ নীতিমালা প্রণয়নসভা অনুষ্ঠিত
শিল্পমন্ত্রণালয়ের তথ্য অবমুক্তকরণ নীতিমালা প্রণয়নসভা অনুষ্ঠিত পিডিএফ  Array প্রিন্ট Array  ইমেইল
ব্যবহারকারীর দেয়া রেটিং: / 0
খারাপউত্তম 

 

তথ্য কমিশন, মানুষের জন্য ফাউণ্ডেশন এবং এমআরডিআই এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত সভায় যে সমস্ত তথ্য সরবরাহ করতে আইনগত বাধা নেই, তা সুনির্দিষ্ট ও সূচিবদ্ধকরণের প্রয়োজনীয়তার ওপর জোর দেয়া হয় এবং শিল্পমন্ত্রণালয় ও এর অধীনস্থ দপ্তরসমূহের জন্য এ সংক্রান্ত স্থায়ী তথ্য অবমুক্তকরণ নীতিমালা প্রণয়নের ব্যাপারে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় জানানো হয় যে, পাইলট প্রকল্প হিসেবে সরকারের ৫টি মন্ত্রণালয়ের জন্য এ ধরণের নীতিমালা প্রণয়ন করে দেয়া হবে যাতে অন্যান্য মন্ত্রণালয় এবং দপ্তরসমূহও তা অনুসরণ করতে পারে। এরই অংশ হিসেবে শিল্পমন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের এ সভার আয়োজন করা হয়। এর আগে কৃষিমন্ত্রণালয়কে নিয়ের এ ধরণের  স্থায়ী তথ্য অবমুক্তকরণ নীতিমালা প্রণয়ণসভা অনুষ্ঠিত হয়েছিলো।

আলোচকগণ জনগণের তথ্যপ্রাপ্তি সহজীকরণ এবং এক্ষেত্রে তাদের হয়রানিরোধে প্রদানযোগ্য তথ্যসমূহকে পৃথকীকরণসহ তথ্য সংরক্ষণ ব্যবস্থাপনাকে আধুনিকীকরণের প্রয়োজনের ওপরও গুরুত্বারোপ করেন।

সভায় প্রধান তথ্য কমিশনার মোহাম্মদ ফারুক, তথ্য কমিশনারদ্বয় যথাক্রমে সাবেক সচিব মোহাম্মদ আবু তাহের ও অধ্যাপক ডঃ সাদেকা হালিম, শিল্পসচিব মোহাম্মদ মঈনুদ্দিন আব্দুল্লাহ, তথ্য কমিশন সচিব মোঃ ফরহাদ হোসেন, এমআর ডিআই এর নির্বাহী পরিচালক হাসিবুর রহমান, এমআর ডিআই এর উপদেষ্টা ও সাবেক তথ্য কমিশন সচিব নেপাল চন্দ্র সরকার এবং সংশ্লিষ্ট দপ্তরসমূহের কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

 

এই মুহূর্তে ভিজিটর

আমাদের সাথে আছে 72 অতিথি অনলাইন