তথ্য কমিশনের নতুন সাইটে আপডেট দেখুন
হোম আর্কাইভ লালমনিরহাট সদরে পৃথক ২টি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
লালমনিরহাট সদরে পৃথক ২টি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত পিডিএফ  Array প্রিন্ট Array  ইমেইল
ব্যবহারকারীর দেয়া রেটিং: / 0
খারাপউত্তম 

ঢাকা, ২১ এপ্রিল, ২০১৪: সোমবার তথ্য অধিকার আইন-২০০৯ বিষয়ে লালমনিরহাট জেলায় পৃথক ২টি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয় এতে লালমনিরহাট জেলাসদর ও উপজেলাসদরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, সরকারি-বেসরকারি কর্মকর্তা, পৌরমেয়র, ইউপি চেয়ারম্যান ও সচিব, এনজিও প্রতিনিধি, ইমাম, অন্যান্য ধর্মীয় প্রধান, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিকসহ গণ্যমান্য ব্যক্তগণ অংশগ্রহণ করেন

 

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু নুর মোঃ শামসুজ্জামানের সভাপতিত্বে জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনীতে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান, জেলা পুলিশ সুপার টিএম মুজাহিদুল ইসলাম এবং তথ্য কমিশনের পিআরও শিশুসাহিত্যিক ও গীতিকার শাহ আলম বাদশা।

প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন লালমনিরহাটের সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এবং তথ্য কমিশনের পরিচালক (প্রশাসন) মোঃ আব্দুল করিম। তিনি তথ্য অধিকার আইনের ৩৭টি ধারার বিশদ ব্যাখ্যা দেন।

বক্তাগণ তথ্য অধিকার আইনে সাধারণ জনগণের ক্ষমতায়ন এবং তাদের তথ্যপ্রাপ্তির অধিকার নিশ্চিতকরণের ওপর জোর দিয়ে বলেন-দেশের সর্বগ্রাসী দুর্নীতি প্রতিরোধ, প্রশাসনে স্বচ্ছতা ও জবাবদিহীপ্রতিষ্ঠার লক্ষ্যে এই আইন বাস্তবায়নে আমাদের সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। তথ্যগোপনের সংস্কৃতি থেকে বেরিয়ে এসে তথ্যপ্রদানের সংস্কৃতি গড়ে তোলার ওপরও তারা গুরুত্বারোপ করে জনগণের চাহিদামত তথ্যপ্রদানে সহযোগিতা করতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি আহবান জানান।


পরদিন ২২ এপ্রিল মঙ্গলবার লালমনিরহাট সদর উপজেলা প্রশাসন মিলনায়তনে দিনব্যাপী অপর একটি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুদার সভাপতিত্বে এ প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রশিক্ষক হিসেবে তথ্য কমিশনের পরিচালক আব্দুল করিম এবং পিআরও শাহ আলম বাদশা বক্তৃতা করেন।

 

এই মুহূর্তে ভিজিটর

আমাদের সাথে আছে 73 অতিথি অনলাইন