তথ্য কমিশনের নতুন সাইটে আপডেট দেখুন

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা

আর্কাইভ তথ্য কমিশন ট্রাইব্যুনালে ১৫, ১৬ ও ১৭ জুলাই মোট ২৭টি অভিযোগের নিষ্পত্তি
হোম আর্কাইভ তথ্য কমিশন ট্রাইব্যুনালে ১৫, ১৬ ও ১৭ জুলাই মোট ২৭টি অভিযোগের নিষ্পত্তি
তথ্য কমিশন ট্রাইব্যুনালে ১৫, ১৬ ও ১৭ জুলাই মোট ২৭টি অভিযোগের নিষ্পত্তি
There are no translations available.

ঢাকা, ১৭ জুলাই, ২০১৪: তথ্য কমিশন ট্রাইব্যুনালে ১৫, ১৬ ও ১৭ জুলাই যথাক্রমে মংগলবার, বুধবার ও বৃহস্পতিবার তিনদিনে মোট ২৮জন তথ্যবঞ্চিত অভিযোগকারীর অভিযোগের শুনানীশেষে পৃথক পৃথকভাবে ২৭টি অভিযোগের তাৎক্ষণিক নিষ্পত্তি করা হয়। 

১৫ জুলাই প্রধান তথ্য কমিশনার মোহাম্মদ ফারুকের আধাবিচারিক আদালতে উভয়পক্ষের উপস্থিতিতে বেসিক ব্যাংক, মিল্কভিটা, বিআইডব্লিউটিসি, সমবায় অধিদপ্তর, কেন্দ্রীয় গো-প্রজনন দুগ্ধখামার, সিরাজগঞ্জ উপজেলা শিক্ষা অফিস, সাতক্ষীরা ১৪ নং ফিংড়ি ইউনিয়িনপরিষদ এর বিরুদ্ধে দায়েরকৃত ১০টি অভিযোগের শুনানী অনুষ্ঠিত হয়। শুনানীশেষে সবগুলো অভিযোগেরই নিষ্পত্তি হয়। 

১৬ জুলাই ৯জন অভিযোগকারীর অভিযোগের শুনানীশেষে সবক’টি অভিযোগেরই তাৎক্ষণিক নিষ্পত্তি করা হয়। 

উভয়পক্ষের উপস্থিতিতে নির্বাচন কমিশন, ওয়াকফ প্রশাসন, আশুলিয়া জোনাল পল্লীবিদ্যুৎ সমিতি-১, বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন মহালছড়ি, কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিস, কুড়িগ্রাম ৭ নং মোগলবাসা ইউপি, মৌলভীবাজার ৫নং ব্রাহ্মণবাজার ইউপি, নান্দাইল উপজেলা সাব-রেজিষ্ট্রার এর বিরুদ্ধে দায়েরকৃত অভিযোগের শুনানী অনুষ্ঠিত হয়। 

১৭ জুলাই একইভাবে প্রধান তথ্য কমিশনার মোহাম্মদ ফারুকের বিচারিক আদালতে খাদ্য ও দুর্যোগব্যবস্থাপনা মন্ত্রণালয়, গণপূর্ত রক্ষণাবেক্ষণ বিভাগ ঢাকা, গণপূর্ত রক্ষণাবেক্ষণ উপবিভাগ, মোহাম্মদপুর ঢাকা, ঢাকা পানি উন্নয়ন বোর্ড, গাজীপুর সাব-রেজিষ্ট্রার অফিস, রাঙ্গামাটি সিনিয়র মাদ্রাসা এর বিরুদ্ধে তথ্য অধিকার আইনে দায়েরকৃত ৯টি অভিযোগের শুনানী অনুষ্ঠিত হয়। এক্ষেত্রেও ৮টি অভিযোগের তাৎক্ষণিক নিষ্পত্তি হয় এবং ১টি জন্য শুনানীর পরবর্তী তারিখ নির্ধারিত হয়। 

উল্লেখ করা যেতে পারে যে, সমনপ্রাপ্তির পর অধিকাংশ অভিযুক্ত দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা অভিযোগকারীদের প্রার্থিত তথ্যপ্রদান করায় এবং কিছু প্রতিষ্ঠান কমিশনে এসে অভিযোগকারীকে তথ্যপ্রদান করায় ট্রাইবুনাল সেসব অভিযোগের নিষ্পত্তি করে। কিছু অভিযুক্ত দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কমিশনের নির্দেশে সুনির্দিষ্ট তারিখের মধ্যে তথ্যপ্রদানের অঙ্গীকার করায় কমিশন ট্রাইব্যুনাল তাও নিষ্পত্তি করে দেন।
(4 photos)
LikeLike ·  · 
 

এই মুহূর্তে ভিজিটর

আমাদের সাথে আছে 75 অতিথি অনলাইন