তথ্য কমিশনের নতুন সাইটে আপডেট দেখুন

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা

আর্কাইভ দুই মন্ত্রণালয়ের 'তথ্যপ্রকাশ নীতিমালা প্রণয়ন ও উন্নয়নসংক্রান্ত সমন্বয়সভা'' অনুষ্ঠিত
হোম আর্কাইভ দুই মন্ত্রণালয়ের 'তথ্যপ্রকাশ নীতিমালা প্রণয়ন ও উন্নয়নসংক্রান্ত সমন্বয়সভা'' অনুষ্ঠিত
দুই মন্ত্রণালয়ের 'তথ্যপ্রকাশ নীতিমালা প্রণয়ন ও উন্নয়নসংক্রান্ত সমন্বয়সভা'' অনুষ্ঠিত
There are no translations available.

তথ্যবিবরণীঃ

ঢাকা, ২৩ জুলাই-২০১৪:তথ্য কমিশন, মানুষের জন্য ফাউণ্ডেশন ও এমআরডিআই এর যৌথ উদ্যোগে ২২ ও ২৩ জুলাই যথাক্রমে ভূমিমন্ত্রণালয়সহ এর অধীনস্থ দপ্তরসমুহ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়ে পৃথক পৃথকভাবে ''তথ্যপ্রকাশ নীতিমালা প্রণয়ন ও উন্নয়নসংক্রান্ত সমন্বয়সভা'' কমিশনের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। 

প্রধান তথ্য কমিশনার মোহাম্মদ ফারুকের সভাপতিত্বে উক্ত সভাসমুহে আলাদাভাবে সিনিয়র ভূমিসচিব মোহাম্মদ সফিউল আলম, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব কাজী আখতার হোসেন, তথ্য কমিশনের সচিব মোঃ ফরহাদ হোসেন, এমআরডিআই এর প্রোগ্রাম অপারেশন এর উপদেষ্টা তথ্য কমিশনের সাবেক সচিব নেপাল চন্দ্র সরকার, এমআরডিআই নিরবাহী পরিচালক হাসিবুর রহমান ছাড়াও উভয় মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তরের ডিজিসহ ঊর্ধ্বতন অফিসারগণ অংশগ্রহণ করেন। 

সভায় তথ্যপ্রার্থীদের দুর্ভোগ কমাতে এবং তথ্য অধিকার আইন বাস্তবায়নের মাধ্যমে দেশ থেকে দুর্নীতি দূর এবং জবাবদিহিতা ও স্বচ্ছতানিশ্চিত করার ওপর সবিশেষ গুরুত্বারোপ করা হয়। 

এজন্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট দপ্তরসমুহের ওয়েবসাইট চালু এবং তা যথেষ্ট তথ্যসমৃদ্ধ করে নিয়মিত আপডেট করতে নির্দেশনা দেয়া হয়। জনগণের তথ্য অধিকার ও ক্ষমতায়ন নিশ্চিত করতে নিয়মিত বার্ষিক রিপোর্টপ্রকাশসহ তথ্যপ্রার্থীদের জন্য তথ্যভাণ্ডার সংরক্ষণ, ওয়েবসাইটে আপলোডকরণ, সিটিজেন চার্টার আকারে প্রকাশকরণের জন্য সিদ্ধান্ত গৃহীত হয়। 

প্রধান তথ্য কমিশনার মোহাম্মদ ফারুক তথ্যপ্রার্থীদের তথ্যপ্রাপ্তির আবেদনের চাপ কমাতে স্বতঃস্ফূর্ত তথ্যপ্রকাশ-প্রচার এবং অবমুক্তকরণের জন্য সবাইকে নির্দেশ দেন যাতে তথ্য কমিশন ট্রাইব্যুনালে অভিযোগ আসা কমে যায়।


 

এই মুহূর্তে ভিজিটর

আমাদের সাথে আছে 70 অতিথি অনলাইন